oppo a38 দাম কত বাংলাদেশ | oppo a38 Price in Bangladesh

বাংলাদেশ মার্কেটে অফিশিয়ালি নিয়েএসেছে oppo a38 তাই সবার মনে একটাই প্রশ্ন oppo a38 দাম কত বাংলাদেশ। তাই oppo a38 দাম কত ও এর সকল বিস্তারিত তথ্য জানতে এই পোস্টটি পড়ুন।

আসালামলাইকুম আশা করি সবাই ভাল আছেন বাংলাদেশ মার্কেটে অফিশিয়ালি নিয়ে এসেছে নতুন একটি ফোন oppo a38 এই oppo a38 দাম কত বাংলাদেশ আরও অনেক কিছু নিয়ে আলোচনা করবো। আমরা এই ফোনটার ইভিনিং এসেছি বাট এই ফোনটা নিয়ে অনেক কিছু বলার আছে ফোনটা অনেকেই যেহেতু কিনতে যাচ্ছেন। আমাদের এই পোস্টটি দেখে তারপরে কিনার চেষ্টা করবে। চলুন তাহলে দেরি না করে শুরু করা যাক।

oppo a38 দাম কত বাংলাদেশ | oppo a38 Price in Bangladesh

প্রথমেই জেনে নেয়া যাক oppo a38 দাম কত বাংলাদেশ – বাংলাদেশে oppo a38 এর দাম 4GB র‍্যাম 128GB স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৫,৯৯০ টাকা, oppo a38 6GB 128GB স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৭,৯৯৯ টাকা এবং oppo a38 6GB 256GB স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২০,৯৯৯ টাকা।

oppo a38 Full Specifications স্পেসিফিকেশন

oppo a38 দাম কত বাংলাদেশ | oppo a38 Price in Bangladesh
oppo a38 image
oppo a38 দাম কত বাংলাদেশ | oppo a38 Price in Bangladesh
oppo a38 image
oppo a38 দাম কত বাংলাদেশ | oppo a38 Price in Bangladesh
oppo a38 image

Size and Weight

আকারমান
উচ্চতাপ্রায় 163.74 মিমি
প্রস্থপ্রায় 75.03 মিমি
পুরুত্বপ্রায় 8.16 মিমি
ওজনপ্রায় 190 গ্রাম


oppo a38 Storage Specifications

SpecificationValue
RAM এবং ROM ক্ষমতা4GB+128GB
RAM টাইপLPDDR4x @ 1800MHz 2×16bit
রম স্পেসিফিকেশনEMMC5.1
ফোন স্টোরেজ কার্ডসমর্থিত
USB OTGসমর্থিত

oppo a38 Display Specifications

SpecificationValue
আকার6.56″
স্ক্রীন রেশিও89.80%
রেজোলিউশনHD+ (1612×720)
রিফ্রেশ হার90/60Hz
স্পর্শ নমুনা হার90Hz
কালার গামুটপ্রাণবন্ত মোড: 100% DCI-P3
মৃদু মোড: 100% sRGB
রঙের ঘনত্ব16.7 মিলিয়ন রঙ
উজ্জ্বলতাসরাসরি সূর্যালোকে সর্বোচ্চ: 720nits
প্যানেলএলসিডি

oppo a38 Camera Specifications

অবস্থানস্পেসিফিকেশনমান
রিয়ারপ্রধান ক্যামেরা50MP; f/1.8; FOV 75.5°; 5P লেন্স; এএফ সমর্থিত
মনো ক্যামেরা2MP; f/2.4; FOV 89.1°; 3P লেন্স; নির্দিষ্ট ফোকাস
সামনেসামনের ক্যামেরা5MP; f/2.2; FOV 76.8°; 3P লেন্স; এফএফ সমর্থিত
শুটিং মোডনাইট, ভিডিও, ফটো, পোর্ট্রেট, টাইম-ল্যাপস, প্রো, প্যানো, স্টিকার এবং গুগল লেন্স
ভিডিও, ছবি, প্রতিকৃতি, টাইম-ল্যাপস, প্যানো এবং স্টিকার

oppo a38 Video Specifications

অবস্থানসমর্থিতডিফল্ট
রিয়ার1080P/720P@30fps1080P@30fps
সামনে1080P/720P@30fps720P@30fps

oppo a38 Chipset Specifications

স্পেসিফিকেশনমান
সিপিইউমিডিয়াটেক হেলিও জি 85
সিপিইউ স্পিড কোর8 কোর, 2.0GHz পর্যন্ত
জিপিইউমালি G52 MC2 @1000MHz

oppo a38 Battery Specifications

স্পেসিফিকেশনমান
সাধারণ মান5000mAh/19.55Wh
রেট করা মান4880mAh/19.09Wh
দ্রুত চার্জVOOC, 33W SUPERVOOCTM, এবং PD (9V/1.5A)

oppo a38 Biometric Specifications

স্পেসিফিকেশনমান
আঙুলের ছাপসমর্থিত
মুখের স্বীকৃতিসমর্থিত

oppo a38 Sensor Specifications

স্পেসিফিকেশনমান
জিওম্যাগনেটিক সেন্সরসমর্থিত
আলো সেন্সরসমর্থিত
অপটিক্যাল প্রক্সিমিটি সেন্সরসমর্থিত
অ্যাক্সিলোমিটারসমর্থিত
ধাপ কাউন্টারসমর্থিত


oppo a38 Cellular Network Specifications

স্পেসিফিকেশনমান
সিম 2সমর্থিত
সিম কার্ডের ধরনন্যানো-সিম কার্ড
ফ্রিকোয়েন্সি ব্যান্ডGSM: 850/900/1800MHz WCDMA: ব্যান্ড 1/5/8 FDD-LTE: ব্যান্ড 1/3/5/8 TD-LTE: ব্যান্ড 38/40/41

oppo a38 Connectivity Specifications

স্পেসিফিকেশনমান
WLANWi-Fi 5 (802.11ac), 802.11a/b/g/n/; WLAN 2.4G/WLAN 5G; WLAN প্রদর্শন; WLAN টিথারিং; 1x1SOSO; Wi-Fi 5GHz 80MHz
Bluetooth® সংস্করণBluetooth® 5.3, Bluetooth® কম শক্তি
Bluetooth® অডিও কোডেকSBC, AAC, aptX HD, এবং LDAC
ইউএসবি ইন্টারফেসইউএসবি টাইপ-সি
ইয়ারফোন জ্যাক3.5 মিমি

oppo a38 Location Technology

নির্দিষ্টতামান
জিএনএসএসBeidou: B11; GPS: L1; GLONASS: G1; Galileo: E1; QZSS: L1
অন্যান্যসহায়ক জিপিএস (এ-জিপিএস); WLAN এবং সেলুলার নেটওয়ার্ক পজিশনিং
মানচিত্রGoogle Maps এবং অন্যান্য তৃতীয় পক্ষের মানচিত্র অ্যাপ

oppo a38 বাক্সের ভিতর যা যা পাবেন

আইটেমপরিমাণ
ফোন1
চার্জার1
ইউএসবি ডেটা কেবল1
সিম ইজেক্টর টুল1
দ্রুত নির্দেশিকা1
নিরাপত্তা নির্দেশিকা1
প্রতিরক্ষামূলক মামলা1

আরও পড়ুনঃ Oppo A33 দাম কত |Oppo A33 বাংলাদেশ প্রাইস 2024

oppo a38 এর রিভিউ


প্লাস্টিক ব্যাগ কভারটি ওয়াটের 5000 type-c ইউএসবি চার্জার কেবল এবং অপ f10 মোবাইল টি ডিজাইন এবং আপনার কথা বলতে গেলে মোবাইলটা একদম সম্পূর্ণ পলিকার্বনেট তৈরি বক্স খাটের ডিজাইন প্যানেল পাল্লা ডিজাইন.

যেটা আপনারা আউটডোরে সং লাইটের নিচে গেলে বুঝতে পারবেন এবং তিনটা ক্যামেরার মত থাকলেও দুইটা ক্যামেরা রয়েছে টুয়েলভ ক্যামেরা রয়েছে জামরা ইনকাম 1850 সালে এবং কোন ধরনের কোন ক্লাসের প্রটেকশন নাই।

ডিসপ্লে এবং চ্যানেলে কোনটাতে হয়েছিল তাই পিপলের সার্টিফিকেশন অর্থাৎ ধুলাবালি বাচ্চা পোলাপানের লাগলো এই ফোনটার কিছু হবে না তবে ডুবিয়ে দেখার ট্রাই করবেন এবং সেইসাথে আমার কাছে থাকা ইমো একাউন্টে কিন্তু আরো একটি ক্লাবের প্রেসিডেন্ট তার পাশাপাশি 6.5 ইঞ্চি ডিসপ্লে সম্বলিত 198.168 মিলিমিটার এবং 190 একদম কম্ফোর্টেবল ফোনটা সিঙ্গেল এন্ড ইউজ করতে পেরেছে কোন ধরনের কোনো প্রবলেম ছাড়াই।

সে সাথে ফোনের বাটন প্রোটেকশনের কথা বলতে গেলে রাইটস এ হয়েছে বলেন রক্ষা এবং পাওয়ার বাটন এবং পাওয়ার বাটনের কাজ করে নাই যথেষ্ট চেষ্টা করার সাথে সাথেই আনলক করে ফেলেছিল খুব একটা ডিলেট দেখ আমরা একেবারেই পাইনি তার পাশাপাশি কেরোসিন কাঠের ড্রেসিং করার পাশাপাশি রয়েছে এছাড়া মেমোরি কার্ডের সুবিধা উপরের অংশে।

কিছুই না এই মোবাইলটির তার পাশাপাশি মোল্লা নিচের অংশ ছিল মেইন স্পিকার প্রাইমারি মাইক টেস্টি টেস্টি চার্জিং পোর্ট এবং হেডফোন চার্জার পোর্ট এছাড়া মোবাইল থেকে ইনপরটেন 26366 4g সাপোর্ট পাশাপাশি অপারেটিং সিস্টেমের মধ্যে ভালো এন্ড্রয়েড ভার্সন সেই সাথে ইউর হিসেবে কর্মরত অবস্থায় 3.1 এবং এই ফোনটা তে 24 জিবি হোয়াটসঅ্যাপ ইউজ করার সুবিধা রয়েছে।

কথা বলতে গুগোল আমাদের কাছে ভাল লেগেছে তবে অপর অন্যান্য ফোনের পারফরম্যান্স আরো অনেক বেশি ভালো থাকে তবে এই ফোনটার অনেকগুলো 112 রান করেছে কোন প্রবলেম পায়নি কোনদিন পাইনি যেটা বললাম আর একটু ভালোবাসো না সম্ভবত কিভাবে থেকে বা মার্কেটিং করে দিতাম আর একটু ভালো লাগতো যাইহোক ফোনটা ধরছিল সিক্স পয়েন্ট 5 ইঞ্চি ডিসপ্লে এবং আরো বলেছে এই মাটিতে রিফ্লেকশনস এবং মোবাইলের ডিসপ্লে রেজুলেশন 1920 পিক্সেল এক্সএল পিক্সেল দেন্সিটি হলো 269 বিপিএল।

কম্পিউটার ইউজ করতে পেরেছে ইনফ্যাক্ট আমার দুপুরবেলা যখন বাইরে ইউজ করেছি কোন ধরনের কোনো কমালো আছে বানান ব্রাইটনেস নিয়ে কোন সুখ নেই তার পাশাপাশি কোনটা দিয়ে ছবি তুলেছে স্পেশালি দিনের বেলা তখন কিন্তু ফোনটা ডিসপ্লে থেকে কোন ধরনের কথা হল ভ্যাকেন্সি নেই শুধু ফেসবুকে এসে সাথে বিজনেস চীন এবং ভেজালে নিয়ে কথা বলতে গেলে চিন্তা sqlite3 একটু মোটা।

মনে হচ্ছে যে স্বাদে ডিসপ্লের উপরে রয়েছে সেই বিশ্ব বিখ্যাত নাচ ওয়ারড্রব সেলফি ক্যামেরা এবং তার পাশাপাশি ইন বডি ধরেছিল ওয়াইফাই নেটওয়ার্ক সাপোর্ট ডুয়েল ক্যামেরা সেটআপ 1.54 a50 মেগাপিক্সেল ক্যামেরা এবং আরেকটি ক্যামেরা 2.0 মেগা পিক্সেল ক্যামেরা এবং মানুষের কথা বলতে গেলে মেনি যখন আমার প্রস্তাব আমার লক্ষ করিনি ইয়েস ডিটেকশন যথেষ্ট ভাল ছিল এবং পোর্ট্রেট মোডে যখন আমার ছবি তুলেছে তখন এই ফোনটার ডায়নামিক জীবন ভালো ছিল তার পাশাপাশি ডিটেকশন আমরা কিভাবে করতে পেরেছে এবং খুব ভালো।

বডিস করতেছিল শাবনাচের আমার কবিতাটা ঘাটতি দেখা পাইনি যেটা আমাদের কাছে খুবই ভালো লেগেছে এবং সেগুলো দেখা পেয়েছি বাট আমি মনে করেছি প্রাইস হিসেবে যদি আমি ভাবি মানেই প্রায় শূন্যের অনন্য ক্যামেরার সাথে তাহলে ক্যামেরাটা কিছুটা হলেও এগিয়ে থাকে তার পাশাপাশি ফোনটা যে আমার ভিডিও শুট করে netpnb.com মোটামুটি লেভেলের কোন ধরনের কোন ওয়েবসাইট নাই সে কি সে কি ফিরে পেয়েছে তার পাশাপাশি এই ফোনটা দিয়ে অন্যান্য ফিচার এর পাশাপাশি হয়েছিল।

তাই মৃত্যুর মাধ্যমে ভিডিও শুট করার সুবিধা এবং টু পয়েন্ট টু অ্যাপাচার 5 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং সেলফি ক্যামেরা পারফরম্যান্সের কথা বলতে গেলে সত্যি কথা বলতে আমার যখন ডেলাইট কন্ডিশনের ছবি তুলেছি আউটডোরে বাপ্পার লাইটে যখন ছবি তুলেছে তখন বেশ ভালই ছবি তুললা চাই কন্টাক্ট ওপেন সেলফি ক্যামেরা দিয়ে কালার টোন টা অনেক বেশি এক্সক্লুসিভ আমি বলব না বাট অনেক বেশি পোস্ট করে সেটাও বলা যায় না তবে যথেষ্ট ভাল এবং ট্রাস্ট নি এটা এস ডিটেকশন।

টোয়েন্টি প্রাইস ইন্ডিয়ান অন্যান্য যেকোনো ফোনে থেকে আপনাদের কাছে অনেক ভালো লাগে এবং সোশ্যাল মিডিয়ার এডিট ছবি উঠে আপনাদের কাছে সেটা অনেক ভালো লাগবে সেই সাথে এই ফোনটা ধরে ছিল ক্যামেরা ডিএসএলআর ক্যামেরা চিকেন ইউজ করতে পারবেন বেইজ বলেন তিনি বলেন প্রাইস বিবেচনায় ওকে লেভেলের আছে ঠিকঠাক।

পোষ্টার 4 এবং ইফ থাট ইস ইউর ফাস্ট চার্জার দিয়ে ফোনটা আমাদের সম্পূর্ণ চার্জ হতে আরো 55 মিনিট থেকে 1 ঘন্টা 5 মিনিটের মত সময় লেগেছে তবে একবার চার্জ দিলে ফোনটা চার্জ ব্যাকআপ আমরা পেয়েছি প্রায় দেড় দিনের মত আমার কাছে অনেক ভালো লেগেছে হালকা-পাতলা বেসিক ইউজ করে তারা পাশাপাশি ফোনটা যখন আমায় একটু বেশি উচ্চতার এক্সট্রিমলি এন্টারটেইনিং করেছি তার পাশাপাশি মোবাইলের ইন্টারনেট অন করে যখন ভিডিও দেখছি।

চার্জ ব্যাকআপ পেয়েছি 6 ঘণ্টার মতো বলছি ফোনটা আন্তর্জাতিক পেয়েছে আমার দুই লাখ 18 হাজার 300 26 সাথে মালটা বেঞ্চমার্ক স্কোর এবং স্টাইলিশ পিক টেস্টের রেজাল আমার স্ক্রিন শেয়ার করে দিয়েছি এখন সে কথা বলতে গেলে এটা একচুয়ালি ফোর জিবি র্যামের পর নিজেই বুঝতে পারছেন যে কি আমি 5 মাস কেমন পাওয়ার কথা যেটা অবশ্যই স্বাভাবিক ফোর জিবি রেম হওয়ার কারণে খেলা যায় তবে অনেক বেশি মজা পাবেন না।

পাবজি গেমস খেলে মোটামুটি খেলা যায় একটু ভালো পাবজি থেকে তার পাশাপাশি ফোনটা দিয়ে শোনেন গেমটা খেলছে সেটা অবশ্য সুহানের সাথে যে খুব একটা দেখা পায়নি ফুটবল গেমস টা বেশি ভালোবেসে ফেলেছি তখন একটু লেগে দেখা পেয়েছি তুমি ফোনটা যদি আমি প্রাইস এবং ভেরিয়েন্ট একথা বলেই ফোনটা বাংলাদেশ মার্কেটে 4gb রম 128gb স্তরেজ এসেছে।

এমএমসি 5.1 এবং এর অফিসিয়াল প্রাইস অফ 15 হাজার 990 টাকা এবার জানিনা কি কিনলে রয়েছে এবং তার পাশাপাশি ফোনটা কি কিস্তিতে ল্যাপটপ দুর্বলতা রয়েছে বেশ কয়েকটা বড়লেখা নাম্বার ওয়ান হলো 15990 16000 টাকায় ডিসপ্লে রেজুলেশন এটা অবশ্যই ছিল তার পাশাপাশি ফ্রন্ট ক্যামেরা ডলারের দরপতন হয়েছে এটা যদি পাঞ্জাব হতো তাহলে বেশি ভালো তো তাও ধরেন এটা আমি মেনে নিলাম।

যে বিষয়টি হলো ফোনটা রিসিভ করতে যে আমার রেজাল্ট খুবই খারাপ পেয়েছি আমি জানি না এটাতে কোন স্টোরেজঃ ইউজ করা যায় সেটা কোন ধরনের হার্ডডিস্ক খুবই খারাপ মানুষ কোন আমাদের অনেক খারাপ আছে সব মেয়ে কোন প্রবলেম থাকতে পারে আরেকটা বড় বিষয় হলো ফোনটা কিন্তু পুঁজির আমার ফোন স্লো চ্যাটিং করতে চান তাদের কাছে ফোন একেবারেই ভাল লাগবেনা একটা সেলফি ক্যামেরা পারফরম্যান্স ঠিকঠাক আছে বাট 5 মেগাপিক্সেল ক্যামেরা যদি একটু ভালো হতো এইট মেগাপিক্সেল।

12 13 মেগাপিক্সেলের সেলফি কেমন হলো একদম স্ট্যান্ডার লেভেলের হতো তখন আরেকটু ভাল পাবেন সাজেশন দেন আমি বলতাম যে এটা একটা বড় একটা বেস্ট রিল হত দেখা করতে পারবেন এবং ব্রাইটনেস রিলেটেড কমিটি সহজ নয় যেটা অনেক সময় এই প্রাইসে নিজের ফোনগুলোতে থাকে তার পাশাপাশি ফোনটা চার্জ ব্যাকআপ যথেষ্ট ভালো পেয়েছি এবং থার্টিন বেঁচে থাকার পর আবার দ্রুত চার্জ করে ফেলতে পেরেছে।

সাথে ফোনটাতে কিন্তু আইপিসি 34 সার্টিফিকেশন হয়েছে অর্থাৎ এক্সট্রিম রাফ ইউজ করার সময় যদি আপনার ফোনের ভিতরে ধুলাবালি বাচ্চাটা ফোঁটা পানিও লাগে তাহলে কিন্তু ফোনটা কিছু হবে না যেটা অবশ্যই ইম্পরট্যান্ট যখন রাজনীতি করে তখনই বুঝা যায় আপনি আর কথা বলতে গেলে সত্যি কথা বলতে কি ভালো লাগে নাই বিকজ অফ ফোর জিবি র্যামের ফোন গেমিং এর জন্য ঠিক ঠাক আছে এবং এটা কেমন কখনো সম্মান পেয়েছে আমাদের গেছে নাকি আপনার।

দেখিনি ফোনটা ফটোগ্রাফি পাম্প মেশিন প্রতিদিন 15 16 হাজার টাকা অন্যান্য ফোনের সাথে কম্পেয়ার করে ওইটা নিয়ে আমি এখন আর কথা বলব না একটু আগে ক্যামেরা সেকশনে কথা বলেছি সেখানে যেয়ে ফোনটা দিয়ে তোলা ছবিগুলোর আছে সেটা স্যাম্পল দেখি নেন আইডিয়াবাজ আবেদনকারী পাকিস্তানি ভিডিও মধ্যেও বলেছিলাম যে ফোর জিবি র্যাম থাকার কারণে আর একটু বেশি পাওয়ার কথা ছিল জিবি র্যাম থাকে কেননা যদি সিক্স জিবি র্যাম থাকত তাহলে হত বাংলাদেশি পেতাম কিছু তো করার নাই।

যেটা ফোর জিবি র্যামের না করেন বলেন খুব একটা প্রবলেম আপনার ফেস করবে না ইন ফ্যাক্ট আমরাও ফ্রিজ করিনি অনেক এক্সট্রিম ইউজ করো তাহলে কাদের জন্য নেয়া উচিত যারা পছন্দ করেন তাদের কাছে ফোনটা ভালো লাগবে না এবং আমার মনে করি না নিলেই ভাল আপনারা হালকা-পাতলা ইউজ করেন অনেক ফোনে কথা বলেন এবং টুকটাক ফটোগ্রাফি করেন সেই সাথে ভালো চার্জ ব্যাকআপ পেতে চান তাদের জন্য অফিশিয়ালি যদি কোন ফোন নিতে হয় তাহলে আপনার.

আরও পড়ুনঃ অপু ফোন দাম কত নতুন মডেল 2023| oppo Phone Price

শেষ কথা

আশা করি আজকে oppo a38 দাম কত বাংলাদেশ এই পোস্টটি থেকে জানতে পেরেছেন এবং oppo a38 স্পেসিফিকেশন নিয়ে বিস্তারিত তথ্য জানতে পেরেছেন তাহলে এই পোস্টটির নিচে কমেন্ট করে দিন।

oppo a38 দাম কত বাংলাদেশ?

বাংলাদেশে oppo a38 এর দাম 4GB র‍্যাম 128GB স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ১৫,৯৯০ টাকা।

oppo a38 6GB 128GB দাম কত বাংলাদেশ?

বাংলাদেশে oppo a38 6GB 128GB দাম ১৭,৯৯৯ টাকা

oppo a38 6GB 256GB দাম কত বাংলাদেশ?

oppo a38 6GB 256GB স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ২০,৯৯৯ টাকা।

Leave a Comment